টুইটার মার্কেটিং – পার্ট ২

  • Abdullah Nahian
  • September 4, 2019
  • 0 Comments

আপনি যখন টুইটার এ টুইট করেন তখন কেউ দেখবে না। কারন আপনার ফলোওয়ার নেই। তাহলে পোস্ট দিয়ে লাভ আছে? প্রথমে আমাদের ফলোআর বাড়াতে হবে। যেহেতু আপনি কোন পাবলিক ফিগার বা সেলেব্রিটি নন তাই কেউ আপনাকে ফলো করবে না।

পদ্ধতি ১ – হেশ ট্যাগ
===

যখন কেও পোস্ট করে দেখবেন অনেকেই হেশ ট্যাগ ব্যাবহার করেন। যেমনঃ #SayNoToXenophobia, #TuesdayThoughts ইত্যাদি ব্যাবহার করা হয়। যাতে অই ট্যাগ সার্চ করে পোস্ট পাওয়া যায়। আপনি পোস্ট দেওয়ার সময় দেখবেন ডান দিকে ‘Worldwide trends’ নামে একটি মেনু আছে। অইখানে আজকের ট্রেন্ডিং ট্যাগ দেওয়া থাকে। আপনি লেখার পর অই ট্যাগগুলা যোগ করে দিতে পারেন। তাহলে কেউ যদি ট্রেন্ডিং ট্যাগ সার্চ দে তাহলে আপনার টুইট উনাদের সামনে পড়ার চান্স বেড়ে যায় 🙂 আপনার টুইট ভালো লাগলে উনি আপনাকে ফলো করতে পারেন। পাশাপাশি আপনাকে ফলো করতে পারেন।

পদ্ধতি ২ – রি-টুইট ও কমেন্ট করা
===

আপনি যেহেতু বিভিন্ন জনপ্রিয় মানুষজনকে ফলো করছেন তাহলে তাদের টুইট আপনার হোমে শো করবে। অইখানে আপনি কমেন্ট বা রি-টুইট করতে পারেন। আমরা বাঙ্গালিরা গিয়ে অইখানে সরাসরি সার্ভিস বা ফাইভার গিগ লিঙ্ক দেন। যা ফুল্লি স্পাম! এইটা খুবই বিরক্তিকর এবং অন্য দেশের কাছে আমাদের দেশ ছোট হচ্ছে! 🙁
স্মার্টভাবে রি-টুইট ও কমেন্ট করুন। যেই টুইট করুক আগে আপনি ভালো করে পড়ুন। তারপর অই বিষয়ের পক্ষে বা বিপক্ষে রি-টুইট ও কমেন্ট করুন।
ধরুন, ট্রাম্প একটা টুইট করলেন যে , মেক্সিকো সীমান্তে উনি আগামী সপ্তাহে দেওয়াল বানানো শুরু করে দিবে। তাইলে অনেকেই এই বিষয়ের বিপক্ষে বা পক্ষে লেখবে। আপনিও পক্ষে বা বিপক্ষে লিখতে পারেন। এতে একপক্ষ আপনাকে বাহবা দিবে আর একপক্ষ আপনার বিরদ্ধে লিখবে। দিনশেষে লাভ আপনারই! যেহেতু ট্রাম্প আমেরিকার এবং যারা রি-টুইট ও কমেন্ট করবেন তারাও বেশিভাগ আমেরিকান। যারা আপনার পক্ষে আছে তারা আপনার প্রফাইল ভিজিট করবে, ফলো করবে 😀 আবার যারা একমত না তারাও অনেকে ভিজিট করার চান্স আছে।

পদ্ধতি ৩ – কুকুর-বিড়াল নিয়ে পোস্ট করা!
===

শুনতে হাসকর লাগলেও এইটা খুবই কাজের। ইউরোপ – আমেরিকার মানুষেরা কুকুর-বিড়াল খুবই ভালবাসে। অনেক সময় মানুষের চেয়েও কুকুর-বিড়াল এর মূল্য তাদের কাছে অনেক বেশী। আপনি কুকুর-বিড়াল নিয়ে বিভিন্নও মজার ছবি বা ভিডিও বানিয়ে টুইট করতে পারেন। তাহলে অনেকেই আপনাকে ফলো করবে ও প্রফাইল ভিজিট করবে 🙂

*** আগামী পর্বে মার্কেটিং নিয়ে আরও আলোচনা করবো।

আমার সব লেখা ঃ http://bit.ly/2ZIv8aj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *